বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

রায়পুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পাঁচ ব্যবসায়ীকে জরিমানা

 নিজস্ব প্রতিবেদক ঃ
লক্ষ্মীপুরের রায়পুরে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির অস্বাভাবিক  দাম বৃদ্ধি, মূল্য তালিকা না থাকা ও বেশি দামে পণ্য বিক্রি করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পাঁচ ব্যাবসায়ীকে জরিমানা করা হয়েছে।
বুধবার (১ নভেম্বর) উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অঞ্জন দাশ একটি মামলায় ব্যবসায়ীর দশ হাজার টাকা এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনিরা খাতুন চারটি মামলায় ৫৫ হাজার টাকাসহ পাঁচটি মামলায় ৬৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে আদায় করেন। কৃষি বিপণন আইন/২০১৮ এর ধারা লঙ্ঘের জন্য মেসার্স জনতা ট্রের্ডাসকে ১০,০০০টাকা, মেসার্স খান ট্রের্ডাসকে ২০,০০০ টাকা, মেসার্স এয়ার মোহাম্মদ ট্রেডার্সকে ১০,০০০ টাকা, আল আমিন রাইচ এজেন্সীকে ৫০০০ টাকা, বিসমিল্লাহ হোটেলকে ২০,০০০ টাকা অর্থদন্ড প্রদান করে তা আদায় করা হয়।
এসময় জেলা মার্কেটিং অফিসার মোঃ মনিরুল ইসলাম এবং রায়পুর থানার পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অঞ্জন দাশ বলেন, বাজার ব্যাবস্থা স্থিতিশীল রাখতে মূলত আমাদের সতর্কতামূলক অভিযান করা হচ্ছে। যদি কোনো ব্যাবসায়ী পণ্যের দাম অবৈধভাবে বৃদ্ধি করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----