বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

উলিপুরে এক বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে স্কুল ফাঁকি দেয়ার অভিযোগ

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুরে এক বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে স্কুল ফাঁকি দেয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি উপজেলার হাতিয়া ইউনিয়নের ফকির পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।
জানা গেছে, ওই বিদ্যালয়ের মোট শিক্ষক ৬ জন। যে যার সময় মতো স্কুলে আসেন।

আবার স্কুল ছুটি দেয়ারও সময় সূচি নেই বলে এলাকাবাসীর অভিযোগ। সরেজমিনে গত রোববার (১৪ জানুয়ারি) দুপুর ১টা ২০ মিনিটে বিদ্যালয়ে‌ গিয়ে দেখা গেছে কক্ষ গুলোতে তালা ঝুলছে। কিছুক্ষণ পর সহকারী শিক্ষক ইতি কুন্ড ও রহিমা বেগম বিদ্যালয়ে উপস্থিত হয়ে বলেন শিক্ষার্থী উপস্থিতি কম থাকায় স্কুল ছুটি দেওয়া হয়েছে। এরমধ্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক উপস্থিত হয়ে বলেন, আমি খাওয়ার জন্য বাসায় যাওয়ার ১০ মিনিট হয়।

এ সময় নাম প্রকাশ না করার শর্তে এলাকার কয়েকজন জানান, এ স্কুলে লেখাপড়া ভালো হয় না। শিক্ষকরা নিজ ইচ্ছা মাফিক আসেন আবার নিজ ইচ্ছা মাফিক ছুটি দিয়ে চলে যান। প্রধান শিক্ষক স্থানীয় হওয়ায় কেউ প্রতিবাদ করলে তিনি তাকে হুমকি দিয়ে বলেন এটা আমাদের ব্যাপার। আপনারা কথা বলার কে এখানে?
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, এ বিষয়ে শিক্ষকদের শোকজ করা হবে।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----