বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

হাসপাতালের দুর্নীতিতে জিরো টলারেন্স – স্বাস্থ্যমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি: স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন বলেছেন, চিকিৎসা ব্যবস্থা সারা বাংলাদেশের গ্রামগঞ্জে ছড়িয়ে দিতে পারাই আমার প্রথম লক্ষ্য। আমি যদি প্রতিটি হেলথ কমপ্লেক্স বা জেলা হাসপাতালগুলোকে স্বাবলম্বী করে তুলতে পারি তাহলে গ্রামগঞ্জের কোনো রোগী চিকিৎসা নিতে ঢাকা বা চিটাগাং (চট্টগ্রাম) শহরে ভিড় করবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য খাতের দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কোন রোগী চিকিৎসকের কারণে ভুল চিকিৎসার শিকার হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। মানুষের চিকিৎসা সেবা নিতে যাতে কোনো বিড়ম্বনা না হয়- সেলক্ষেই আমি কাজ করছি। গ্রামে চিকিৎসক না থাকার বিষয় নিয়ে মন্ত্রী বলেন, গ্রামে চিকিৎসকদের পর্যাপ্ত সুরক্ষা দেওয়ার বিষয় নিয়েও তিনি কাজ করছেন। এ সময় টাঙ্গাইলের সিভিল সার্জন মো. মিনহাজ উদ্দিনসহ কুমুদিনী কমপ্লেক্সের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----