বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জবি শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় সুষ্ঠ বিচারের আশ্বাস উপাচার্যের, তদন্ত কমিটি গঠন

জাহিদ হাসান, জবি প্রতিনিধি: জবি ছাত্রীর আত্মহত্যার ঘটনায় সুষ্ঠ তদন্ত করে দ্রুত বিচারের আশ্বাস দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড.সাদেকা হালিম। শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে অভিযুক্ত শিক্ষক দ্বীন ইসলাম ও অভিযুক্ত শিক্ষার্থী আম্মানকে দ্রুত আইনের আওতায় এনে বিচারের আশ্বাস দিয়েছেন।

একই সাথে এ ঘটনার সুষ্ঠ তদন্তের জন্য চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিতে আহ্বায়ক হিসেবে রয়েছেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মাসুম বিল্লাহ, সদস্য সচিব হিসেবে রয়েছেন আইন কর্মকর্তা রঞ্জন কুমার দাস। কমিটির বাকি সদস্যরা হলেন: সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল হোসেন, সঙ্গীত বিভাগের চেয়ারপার্সন ঝুমুর আহমেদ।

শুক্রবার রাত দেড় টার দিকে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে তিনি এইসব কথা বলেন। এর আগে উপাচার্যের নির্দেশে অভিযুক্ত সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও অভিযুক্ত শিক্ষার্থী আম্মানকে সাময়িক বহিষ্কার করেছে প্রশাসন। সেই সাথে ক্যাম্পাসে ইতোপূর্বে ঘটে যাওয়া সকল নারী নির্যাতনের ও যৌন হয়রানির ঘটনার তদন্ত করে বিচারের আশ্বাস দেন উপাচার্য।

একইসাথে মৃত শিক্ষার্থীর ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে সুষ্ঠ বিচারের জন্য লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----