বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বঙ্গবন্ধু সেতুতে রাস্তা ও টোল অবরোধ

আখতার হোসেন খান, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:
টাঙ্গাইলের ভূঞাপুরে বঙ্গবন্ধুসেতু পূর্বপাড়ে কোটাবিরোধী আন্দোলকারীরা বুধবার (১৭ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা-উত্তরগামী মহাসড়ক অবরোধ ও বঙ্গবন্ধুসেতুর টোল প্লাজা বন্ধ করে দেয়।
পুলিশি বাঁধা উপেক্ষা করে ভূঞাপুরে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে কোটাবিরোধী আন্দোলনকারীরা ঢাকা-টাঙ্গাইল উত্তরবঙ্গগামী মহাসড়ক অবরোধ ও সেতু টোলপ্লাজা সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৩ ঘন্টা অবরোধ করে রাখে। এতে করে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। টাঙ্গাইল থেকে র‍্যাব ও পুলিশের উর্ধতন কর্মকর্তারা এসে আন্দোলনকারীদের সাথে কথা বলে অবরোধ তুলে দিতে সক্ষম হয়।

আন্দেলনকারীরা কোটা বাতিল, শিক্ষার্থী হত্যার বিচার ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে ভূঞাপুরের ইব্রাহীম খাঁ সরকারি কলেজ, নিকরাইল শমসের ফকির ডিগ্রী কলেজ, নলছিয়া মমতাজ ফকির উচ্চ বিদ্যালয় এবং কালিহাতী উপজেলার যমুনা কলেজের শিক্ষার্থীরা খন্ডখন্ড মিছিল এসে অবরোধে অংশ নেয়।

পুলিশের ব্যারিকেড তুলে দিয়ে শিক্ষার্থীরা “তুমি কে, আমি কে, রাজাকার রাজাকার” স্লোগান দিয়ে রাস্তা অবরোধ করে। তবে পুলিশের সাথে অবরোধকারীদের কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। যাত্রীরা অবর্ণনীয় দুভোর্গ পোহাচ্ছে।

ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী হানিফ পরিবহনের যাত্রী রফিকুল ইসলাম জানান, অবরোধ হবে এরকম আমরা জানতাম না। এখন রাস্তায় এসে বিরম্বনায় পড়েছি। কোনো দিকে যেতে পারছি না।

অবরোধকারী শিক্ষার্থী জাহিদ হাসান বলেন, কোটা সংস্কার আমাদের নৈতিক দাবী। এ দাবী আদায়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ছাত্রলীগ ও পুলিশের হামলায় ৬জন খুন হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং কোটা সংস্কার এর দাবী জানাচ্ছি।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----