বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বেলকুচিতে বর্ণাঢ্য আয়োজনে বই উৎসব পালিত

উজ্জ্বল অধিকারী: সিরাজগঞ্জের বেলকুচিতে উৎসব মুখর পরিবেশে বই উৎসব পালিত হয়েছে। সোমবার (১ জানুয়ারী) সরকারি ভাবে ঘোষণা অনুযায়ী সারা দেশের ন্যায় সোহাগপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বেলকুচিতে বই উৎসব পালিত হয়। সকাল ১০ টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম গোলাম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আফিয়া সুলতানা কেয়া সোহাগপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্য বই তুলে দেওয়ার মধ্য দিয়ে শুভ সুচনা করেন। বেলকুচির ৩২টি স্কুল ৯ মাদ্রাসায় ২ লক্ষ ৯৯ হাজার বই বিতরণ করা হয়।

নতুন বই হাতে পেয়ে শিশু শিক্ষার্থীদের উচ্ছ্বাস চোখে পড়ার মতো। বারবার নতুন বই উল্টে দেখা, নতুন বইয়ের গন্ধ নেয়া, বইগুলো পরম যত্নে ছোট্ট দু’হাতে বুকে চেপে ধরে আনন্দ প্রকাশ করে শিক্ষার্থীরা।

এসময় উপস্থিত ছিলেন, বেলকুচি প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব গাজী সাইদুর রহমান, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে আফিয়া সুলতানা কেয়া বলেন, সবাইকে ভালো করে পড়ালেখা করতে হবে। এখন তোমরা যেমন সব বই গুলোই নতুন পাইতেছো আমাদের সময় দুই একটা নতুন বই পেতাম। তোমারও ভালো করে পড়ালেখা করে ডাক্তার, ইঞ্জিনিয়ার, ইউএনও হতে পারবে। তার জন্য প্রয়োজন ভালো করে পড়ালেখা করা।

এছাড়াও শিক্ষার্থীদের ঝরে পড়ার প্রবনতা দূর করতে অভিভাবক সহ শিক্ষকদের খোজ খবর নেওয়ার জন্য আহবান জানান। পাশাপাশি মোবাইল ও মাদকাসক্তের হাত থেকে বিরত থেকে পড়াশোনার পাশাপাশি খেলাধুলার প্রতি গুরুত্ব তুলে ধরেন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----