বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

সিরাজগঞ্জে বৃক্ষরোপনের উদ্বোধন করলেন এমপি অধ্যাপক  ডাঃ মোঃ হাবিবে মিল্লাত !

                            সিরাজগঞ্জে বৃক্ষরোপনের উদ্বোধন করলেন এমপি অধ্যাপক  ডাঃ মোঃ হাবিবে মিল্লাত ! - দেশ জার্নাল

আজিজুর রহমান মুন্না: জলবায়ু পরিবর্তনের ঝুঁকি কমাতে প্রয়োজন বৃক্ষরোপন এ প্রতিপাদ্যকে সামনে রেখে শিয়ালকোল মেডিকেল কলেজে বৃক্ষরোপণের কর্মসূচী উদ্বোধন করলেন সদর-কামারখন্দ আসনের সংসদ সদস্য গণমানুষের নেতা অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

শনিবার (২২ জুলাই) সকালে শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের টিচার্স এসোসিয়েশনের আয়োজনে অধ্যক্ষ অধ্যাপক ডাঃ  আমিরুল হোসেন চৌধুরী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বৃক্ষ রোপণ কর্মসূচি পালনের শুভ উদ্বোধন করেন, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ  হাবিবে মিল্লাত মুন্না – তিনি বৃক্ষরোপণ কর্মসূচি’র উদ্বোধনের পূর্বে  শহীদ এম মনসুর আলী  মেডিকেল কলেজ ও হাসপাতাল  পরিদর্শন করেন এরপর তিনি  সন্ধানী কর্ণারের উদ্বোধন করেন । কর্মসূচী শেষে  কলেজের শিক্ষক মন্ডলীদের সাথে সৌজন্যে সাক্ষাৎ করেন।
প্রাকৃতিক ও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা, জীব-বৈচিত্র্য সমৃদ্ধ টেকসই পরিবেশ ও প্রতিবেশ সংরক্ষণ, জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা, কর্মসংস্থান সৃষ্টি ও আর্থসামাজিক উন্নয়নে বৃক্ষরোপণের ওপর গুরুত্বারোপ করেন।

এসময়ে অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি অধ্যাপক  ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না তিনি তার বক্তব্যে বলেন, আজকের  এই বৃক্ষরোপণ  কর্মসূচির শুরুতেই গভীর শ্রদ্ধা জানাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’কে তিনিই বৃক্ষ রোপণের প্রতি সবসময় গুরুত্বরোপ করতেন। তিনি (বঙ্গবন্ধু)  নিজ হাতে অসংখ্য গাছ লাগিয়ে গাছের যত্ন নিতেন তেমনি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তিনিও দেশকে খুবই ভালোবাসেন দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি বৃক্ষ রোপণ কর্মসূচি পালনের জন্য তাগিদ দিয়ে যাচ্ছেন তিনি নিজ হাতে বৃক্ষ রোপণ করছেন এবং পুষ্টি বাগান স্থাপন করছেন। মাননীয়  প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনা বলেছেন বাংলাদেশের ঋতু বৈচিত্র্যর উপর নৈতিক প্রভাব পরিলক্ষিত হচ্ছে।  এজন্য তিনি নিদর্শনা দিয়েছেন দেশের এক ইঞ্চি জায়গাও যেন পতিত পড়ে না থাকে। তাই সবাই মিলে দেশটাকে সবুজায়ান করি   বাড়ির আঙিনায় বা খালি জায়গায়, রাস্তার ধারে  বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা রোপন করা সহ শাকসবজি বাগান করতে হবে। আর অনার্থক ভাবে কথিত আন্দোলনের নামে বিগত বছরগুলোতে সিরাজগঞ্জ সহ দেশের বিভিন্নস্থানে বিএনপি -জামাত হাজার  হাজার গাছ কেটেছেন তারা দেশ ও জনগণের শত্রু তাদেরকে আপনার পরিহার করে চলবেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাদেরকে ভোট দিবেন না  তারা নাশকতার রাজনীতিতে বিশ্বাসী। উন্নয়নের সাথে থাকুন, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে  নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও চতুর্থবারে প্রধানমন্ত্রী  করবেন বলে আশা করছি।

এ সময় এম.মনসুর আলী মেডিকেল কলেজের  কাডিওলোজি সহকারী অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল মান্নান, শিশু সহকারী অধ্যাপক ডাঃ মোঃ আমিনুল ইসলাম শেখ, ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ মোঃ
আব্দুল্লাহ হিল কাফি, অর্থপেডিক ডাঃ মোঃ জুলফিকার আলী, সনদ কুমার, গাইনী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ নিশাত পারভীন, বিশেষজ্ঞ সার্জন ডাঃ জাহিদুল ইসলাম সহ অন্যান্যরা,  শিয়ালকোল ইউনিয়ন পরিষদের  জনপ্রিয় চেয়ারম্যান শেখ মোঃ  সেলিম রেজা, ইউনিয়ন আঃলীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল মতিন মু্ন্সী, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোঃ  একরামুল হক একরাম, সিরাজগঞ্জ  পৌর ছাত্রলীগের সভাপতি আব্দুল মতিন, ছাত্রলীগ নেতা সুমন, সুজন, সাব্বির, জেলা আউটসোর্সিং কর্মচারী কল্যান পরিষদের সাধারণ সম্পাদক মেরাজ রানা, মেডিকেল  কলেজের প্রভাষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীসহ  স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা  উপস্থিত ছিলেন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----