বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

বেলকুচিতে নূরুল-মোমেনা ফাউন্ডেশন এর আয়োজনে ফ্রি মেডিকেল ও ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত

উজ্জ্বল অধিকারী: সিরাজগঞ্জের বেলকুচিতে খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হসপিটাল ও ঐশী ডেন্টাল সার্জারী অর্থোডনটিকস্ এর যৌথ উদ্যোগে ফ্রি মেডিকেল ও ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারী) সকালে বেলকুচি উপজেলার নিশিবয়ড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সকাল ০৯ টায় আয়োজিত এ মেডিকেল ও ডেন্টাল ক্যাম্পে উপজেলার বিভিন্ন জায়গা থেকে আসা প্রায় তিন শতাধিক মানুষরা খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ এন্ড হসপিটালের অভিজ্ঞ ডাক্তারদের কাছ থেকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় পরামর্শ পেয়েছেন। উপস্থিত সবার মাঝে একটি করে টুথপেস্ট বিতরণ করা হয়েছে।

এছাড়া ফ্রি মেডিকেল ও ডেন্টাল ক্যাম্পে মেডিসিন, কার্ডিওলজি, গাইনী ও শিশু, দন্ত, চক্ষু চিকিৎসা সেবায় ৩০০ জনকে ফ্রি চিকিৎসা সহ ৪০ জন চক্ষু রোগীকে ফ্রী চক্ষু অপারেশনের জন্য তালিকাভুক্ত করা হয়। ক্যাম্পে থাকা বিশেষজ্ঞ চিকিৎসক রোগীদের সকাল ০৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে সেবা দেন। যে চিকিৎসকরা সেবা দেন তারা হলেন, দন্তরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা: মো: রকিবুল ইসলাম, ডা: মোছা আমিনা খাতুন, ডা: মো: সোহেল রানা, ডা: রফিকুল ইসলামসহ আরো অনেকে।

এ ছাড়া এ আয়োজনে চোখে পরার মতো দুইটি বুথ ছিল। এর একটিতে ডায়াবেটিস সচেতনতা বিষয়ক বিভিন্ন পরামর্শ ও অন্য বুথে গ্রামের পিছিয়েপড়া নারীদেরকে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক কাউন্সিলিং করা হয়। সংশ্লিষ্টরা জানিয়েছেন, এলাকার প্রান্তিক মানুষেরা স্বাস্থ্যসেবা সম্পর্কে অনেকটাই অসচেতন। নানা সীমাবদ্ধতার কারণে তৃণমূলের এসব মানুষের কাছে স্বাস্থ্যসেবা ততটা পৌঁছায় না। বিষয়টি নূরুল-মোমেনা ফাউন্ডেশনের পরিচালকদের বিবেককে নাড়া দিয়েছে। তাই ফ্রি মেডিকেল ও ডেন্টাল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

ফ্রি মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন, নূরুল-মোমেনা ফাউন্ডেশনের পরিচালক মো: শহিদুল ইসলাম, এস এম তরিকুল ইসলাম (তড়িৎ), আব্দুস সবুর তালুকদার প্রমুখ। এ আয়োজনকে সাধুবাদ জানিয়ে এলাকাবাসী বলেন, ‘এমন আয়োজন গ্রামের অসচেতন মানুষকে সচেতন করে গড়ে তুলতে সাহায্য করবে। তাই এসব ইতিবাচক আয়োজন যত বেশি করা যায়, তত ভালো।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----