বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম

জামালপুরে ইজিবাইক চালক লাইজু হত্যা, চার জনের ফাঁসির আদেশ 

জামালপুর প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ীতে ইজিবাইক চুরির পর চালক লাইজু মিয়াকে হত্যার ঘটনার মামলায় চারজনকে ফাঁসির ও প্রত্যেকে ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।  রবিবার (৯ জুন) অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর আদালতের বিচারক মুহা. আনোয়ার ছাদাত এ রায় ঘোষণা করেন। রায়ে সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, সরিষাবাড়ী উপজেলার বাসিন্দা মো. মনি তাহেরি, মো. রুবেল মিয়া, মো. জাকির হোসেন ও সোহাগ। এরমধ্যে পলাতক রয়েছেন সোহাগ ও মো. জাকির হোসেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. শফিকুল ইসলাম আক্কাস জানান, ২০১৬ সালের ১ অক্টোবর সরিষাবাড়ীতে ইজিবাইক চুরির পর এর চালক লাইজু মিয়াকে শ্বাসরোধে হত্যা করে আসামিরা। এই ঘটনায় নিহতের পিতা বাদি হয়ে সরিষাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করলে পুলিশ সন্দেহভাজন হিসেবে রুবেল মিয়া ও মনি তাহেরকে গ্রেফতার করেন। পরে আসামিরা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ও ঘটনার বর্ণনা করেন। রাষ্ট্র পক্ষের অতিরিক্ত আইনজীবী আরো জানান, মামলায় ১৭ জন সাক্ষীর সাক্ষ্য শেষে এ রায় ঘোষণা করেছেন আদালত।  মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জনের উপস্থিতিতে এ রায় দেয়া হয়েছে। এরমধ্যে বাকি ২ জন জামিনে মুক্তি পেয়ে পলাতক রয়েছেন।

দেশ জার্নাল বাংলাদেশ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো।

----- সংশ্লিষ্ট সংবাদ -----